বুধবার, ১৬ জুন ২০২১, ০২:০২ অপরাহ্ন
শিরোনাম :
মাগুরায় ৮ দিন পর যুবকের মস্তকবিহীন লাশের মাথা ও পা উদ্ধার গাজীপুরে স্বাস্থ্যবিধি মেনে স্কুল কলেজ খোলার জন্য মানববন্ধন। মাগুরায় পরিত্যক্ত পুকুরে মিললো যুবকের টুকরো টুকরো লাশ বশেমুরবিপ্রবিতে শিক্ষকের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ, স্বেচ্ছায় অব্যহতি গাজীপুরে ভোগরা বাইপাসে স্ট্রোকে আম বিক্রেতার মৃত্যু গাজীপুরে সড়ক দূর্ঘটনায় গার্মেন্টস শ্রমিকের মৃত্যু শেরপুরে নকল সোনার বারসহ ২ প্রতারক গ্রেফতার কাল থেকে ৭ দিনের জন্য কঠোর লকডাউন চাঁপাইনবাবগঞ্জে শরনখোলায় লোকালয় থেকে মৃত হরিন উদ্ধার! উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি/সম্পাদকের ১৯ তম মৃত্যু বার্ষীকি পালন করেন এমপি সবুজ

শেখ মুজিবুর রহমানের জন্ম না হলে এ দেশ স্বাধীন হত না

জোবায়ের আহমদ,মৌলভীবাজার

মৌলভীবাজার সদর উপজেলার বড়লেখা উপজেলার দাসের বাজার উচ্চ বিদ্যালয়ের ৪তলা ভিতবিশিষ্ট একতলা নতুন ভবনের উদ্বোধন ও বার্ষিক স্কুল ম্যাগাজিনের মোড়ক উন্মোচন অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (৭ই মার্চ) দুপুর ১২টায় একতলা নতুন ভবনের উদ্বোধন ও বার্ষিক স্কুল ম্যাগাজিনের মোড়ক উন্মোচন করেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিন এমপি।

উক্ত অনুষ্ঠানে মন্ত্রী মো. শাহাব উদ্দিন এমপি প্রধান অতিথির বক্তব্যে বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ই মার্চের ভাষণ সাত কোটি বাঙ্গালী ঐক্যবদ্ধ করার পাশাপাশি বিশ্ব ঐতিহ্যকে সমৃদ্ধ করেছে।
মন্ত্রী আরও বলেন ,১৯৭১ সালের ৭ই মার্চের ভাষণে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বাধীনতার ডাক দিয়েছিলেন। সেদিনের মাত্র ১৪ মিনিটের ভাষণে তিনি সাতকোটি মানুষকে ঐক্যবদ্ধ করেছিলেন। যা নিয়ে আজ বিশ্বের বিভিন্ন দেশে গবেষণা হচ্ছে।
সর্বকালের সর্বশ্লেষ্ঠ বাঙালী শেখ মুজিবুর রহমানের জন্ম না হলে এ দেশ স্বাধীন হত না উল্লেখ করে মন্ত্রী বলেন- মুজিব বর্ষ উপলক্ষে সারাদেশে ১ কোটি গাছ রোপণ, শিক্ষার্থীদের জন্য সাফারী এবং ইকোপার্ক পর্যটন বিনামূল্যে করে দেওয়াসহ নানা কর্মসূচী হাতে নিয়েছে সরকার।
নৈতিক শিক্ষার উপর গুরুত্ব আরোপ করে মন্ত্রী আরও বলেন -মানসম্মত শিক্ষাবিস্তারের লক্ষ্যে সরকার সব ধরনের কাজ করে যাচ্ছে। নৈতিক শিক্ষা হ্রাস পাওয়াতে সমাজে বিশৃঙ্খলা বাড়ছে। নৈতিক শিক্ষা বিস্তারে শিক্ষকদের অগ্রণী ভূমিকা পালন করতে হবে।
এর আগে বেলা ১২টায় মন্ত্রী বিদ্যালয়ের ৪তলা ভিতবিশিষ্ট একতলা নতুন ভবনের উদ্বোধন ও বার্ষিক স্কুল ম্যাগাজিনের মোড়ক উন্মোচন করেন। ৮৩লাখ টাকা ব্যয়ে ভবনটি বাস্তবায়ন করে সরকারের শিক্ষা প্রকৌশল বিভাগ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেইসবুক পেইজ

Spoken English কোর্স