সোমবার, ০২ অগাস্ট ২০২১, ০৯:১৫ পূর্বাহ্ন

শেরপুরে দুইজন করোনা রোগী সনাক্ত, বাড়ি লকডাউন
এ এম আব্দুল ওয়াদুদ, শেরপুর প্রতিনিধি / ১৬৮ ভিউ
সর্বশেষ আপডেট : সোমবার, ০২ অগাস্ট ২০২১

শেরপুরে প্রথমবারের মত দুই করোনা রোগী সনাক্ত হয়েছে। তাদেরকে সদর হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে রাখা হয়েছে।
রোগী দুইজন হলো সদর উপজেলার ভাতশালা ইউনিয়নের ছনকান্দা গ্রামের ঢাকা ফেরত এক গৃহবধু (৩৮) আর অন্যজন হলেন শ্রীবরদী উপজেলার সাতানী এলাকার বাসিন্দা ও শ্রীবরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আয়া (৫০) । তবে সদর উপজেলার ওই গৃহবধু ঢাকা থেকে এসে বাবার বাড়ী কুসুমহাটি এলাকার লছমনপুর এলাকায় অবস্থান করছিলেন বলে নিশ্চিত করেছেন লছমনপুর ইউনিয়নের চেয়ারম্যান মো.সেলিম মিয়া।

এদিকে এ ঘটনায় সনাক্ত দুই রোগীর বাড়িসহ আশেপাশের অন্ততঃ ২৫ বাড়ি লকডাউন করা হয়েছে। আর উভয়ের পরিবারের অন্যান্য সদস্যদের রাখা হয়েছে হোম কোয়ারেন্টাইনে। এদিকে নমুনা পরীক্ষায় করোনা ভাইরাস শনাক্ত হওয়ার খবরে কিছূটা আতংক বিরাজ করছে যদিও প্রশাসন থেকে বার বার বলা হচ্ছে আতংকিত নয় সচেতনেতা হতে পারে করোনা থেকে বেচে থাকার উপায় ।

শেরপুরের সিভিল সার্জন ডাঃ একেএম আনওয়ারুর রউফ জানান, জ্বর, সর্দি, কাশি ও শ্বাসকষ্টসহ করোনা উপসর্গের কারণে শনিবার সদর উপজেলার ওই গৃহবধূ এবং শ্রীবরদী উপজেলা হাসপাতালের ওই আয়াসহ ৫ জনের নমুনা সংগ্রহ করে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের বিভাগীয় করোনা পরিক্ষাগার ইউনিটে পাঠানো হয়। রবিবার রাতে তাদের পরীক্ষার ফলাফলের মধ্যে ওই ২ জনের ফলাফল পজেটিভ আসে। উভয়ের বাড়ির অন্যান্য সদস্যদের আপাতত হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। উভয়ের পরিবারের সদস্যদের পরীক্ষার জন্য তাদেরও নমুনা সংগ্রহ করা হচ্ছে। শ্রীবরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও পাশের এক ডায়াগনোস্টিক সেন্টার কাল রাতেই লকডাউন করা হয়েছে।প্রশাসন ও এলাকাবাসিদের উদ্যোগে শেরপুরের বিভিন্ন স্থান লকডাউন করা হয়েছে।

শেরপুরের সিভিল সার্জন ডাঃ একেএম আনওয়ারুর রউফ জানিয়েছেন করোনা ভাইরাসে আক্রান্ত ওই দুই নারী সদর হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে সুস্থ্য আছেন।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Shares