বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর ২০২০, ০৭:৫৮ পূর্বাহ্ন
শিরোনাম :
তাহিরপুরে অজ্ঞাত বৃদ্ধার ঠিকানা খুঁজছে এলাকাবাসী নিবন্ধন না থাকায় সাভারে বিভিন্ন হোটেল ও রেস্টুরেন্টকে ১ লক্ষ ৭০ হাজার টাকা জরিমানা আশুলিয়ায় স্কুল পড়ুয়া কিশোরকে পিটিয়ে হত্যা, সাভারে ২ জনের লাশ উদ্ধার পাটগ্রামে ভারতীয় শাড়ী ও কসমেটিক্স সহ আটক ২ নৌকার মাঝি মোহাম্মদ আলী, ধানের শীষ হাতে সাইফুল আলম বরগুনায় গণপূর্ত বিভাগের জলাশয় অবৈধভাবে দখল করে মাছ চাষ বগুড়ায় ভাতিজার লাঠির আঘাতে চাচার মৃত্যু ঘোড়াঘাটে বালু বোঝাই ট্রাকে ফেন্সিডিলসহ গ্রেফতার ২ সাভারে টায়ার পুড়িয়ে পরিবেশ দূষণ, ৫টি কারখানা গুড়িয়ে দিয়েছে ভ্রাম্যমাণ আদালত মন্ত্রণালয়ের কোন কর্মকর্তা কর্মচারী দুর্নীতি করলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা: অতিরিক্ত সচিব

শেরপুরে বিদেশ ফেরত ৫৭জন হোম কোয়ারেন্টাইনে

এ এম আব্দুল ওয়াদুদ, শেরপুর প্রতিনিধি

শনিবার বেলা ৩ টা পর্যন্ত জেলায় মোট ৫৭জনকে হোম কোয়ারেন্টাইনে রাখল জেলা স্বাস্থ্য বিভাগ। তবে এদের কারোরই করোনার কোন উপসর্গ পাওয়া যায়নি।

বিষয়টি অপরাধ.কমকে নিশ্চিত করেছেন জেলা সিভিল সার্জন ডা. একে এম আনোয়ারুর রউফ। তিনি বলেন, করোনা পজিটিভ রোগীর সংস্পর্শে আসার কারণে তাদের মধ্যে যদি সর্দি, কাশি, বুকে ব্যথা, শ্বাসকষ্ট, পাতলা পায়খানাসহ শরীরে কোনো সমস্যা দেখা দেয় তবে হাসপাতাল/ডাক্তারের চেম্বারে না এসে টেলিফোনে সংশ্লিষ্ট ডাক্তার বা সিভিল সার্জনকে অবহিত করতে বলা হয়েছে।

এছাড়াও যদি কারো করোনা সংক্রমণ উপসর্গ পাওয়া যায় তবে তাদের আইসোলেশনে নিয়ে নমুনা সংগ্রহ করে কোভিট-১৯ সনাক্ত করতে ঢাকা আইইডিসিআরে পাঠানো হবে।

এদিকে, জেলায় বিভিন্ন হাসপাতালে ১৫০টি শয্যা প্রস্তুত সহ নানা ব্যবস্থা নেওয়া হয়েছে। এরমধ্যে জেলা সদর হাসপাতালে ১০ শয্যা বিশিষ্ট বিশেষ আইসোলেশন ওয়ার্ড, ঝিনাইগাতী উপজেলা হাসপাতালে ২০ শয্যা, শ্রীবরদী হাসপাতালে ২০ শয্যা, নালিতাবাড়ীর রাজনগর মা ও শিশু হাসপাতালে ৫০ শয্যা ও নকলার উরফা হাসপাতালে ৫০ শয্যা প্রস্তুত রয়েছে।

এদিকে শেরপুরে নোভেল করোনা ভাইরাস সংক্রামন প্রতিরোধের জন্য প্রবাস থেকে আগত ব্যক্তিদেরকে ১৪ দিন পর্যন্ত হোম কোয়ারেন্টাইনে থাকার জন্য সরকারীভাবে নির্দেশনা প্রদান করা হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেইসবুক পেইজ