শুক্রবার, ২৫ সেপ্টেম্বর ২০২০, ০৪:২৫ অপরাহ্ন
শিরোনাম :
সাভারে স্কুলছাত্রী নীলা হত্যাকান্ডে মিজানের বাবা মা আটক সাতক্ষীরায় পানিবন্দী মানুষের অবস্থান কর্মসূচি ও মানববন্ধন তুরাগ নদী থেকে অজ্ঞাত যুবকের লাশ উদ্ধার সাভার, আশুলিয়া ও ধামরাইয়ে বিভিন্ন অপরাধীদের নামে ৪’শ ২৮টি মামলা নন্দীগ্রামে খাস পুকুরে পানি নিষ্কাশন নিয়ে মারামারি, আহত ২ শেকৃবিতে রেজিস্ট্রারকে চলতি ভিসির দ্বায়িত্ব দেওয়ায় বশেমুরবিপ্রবি শিক্ষক সমিতির নিন্দা তাহিরপুরে অজ্ঞাত বৃদ্ধার ঠিকানা খুঁজছে এলাকাবাসী নিবন্ধন না থাকায় সাভারে বিভিন্ন হোটেল ও রেস্টুরেন্টকে ১ লক্ষ ৭০ হাজার টাকা জরিমানা আশুলিয়ায় স্কুল পড়ুয়া কিশোরকে পিটিয়ে হত্যা, সাভারে ২ জনের লাশ উদ্ধার পাটগ্রামে ভারতীয় শাড়ী ও কসমেটিক্স সহ আটক ২

শ্রীউলায় কালিবাড়ি বাজারে মনিটরিং ও নিত্য প্রয়োজনীয় দ্রব্যেমূল্য বিষয়ে মতবিনিময়

সাতক্ষীরা সংবাদাতা

সাতক্ষীরা আশাশুনির শ্রীউলা ইউনিয়নে উপজেলা পল্লী উন্নয়ন অফিসার বিশ্বজীৎ কুমার ঘোষ ও ইউপি চেয়ারম্যান আবু হেনা সাকিল নেতৃত্বে শ্রীউলা ইউনিয়ন বিভিন্ন বাজার মনিটরিং, নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের মুল্য তালিকা করার কঠোর নির্দেশ দেওয়া হয়।

প্রতি ঘন্টার ব্যবধানে চাউল, ডাউল, পেঁয়াজসহ বিভিন্ন জিনিসের দাম বেড়েই চলেছে। ইউনিয়ন বাসির সচেতন মহলের বক্তব্য, সম্পতি বিশ্ব জুড়ে ”করোনা’ ভাইরাসের নামে যে আতঙ্ক বিরাজ করছে এর চেয়ে কয়েক গুন মারাত্মক ভাইরাস ইউনিয়নের অসাধু ব্যাবসায়ীরা। তবে এ সময়ে দ্রব্যমুল্য উর্ধ্বগতীর জন্য অসাধু ব্যাবসায়ীদের পাশাপাশি ক্রেতারাও দ্বায়ী এমনটি বলছেন অনেকে।

ইতিপূর্বে যারা এক দিনে ৩ অথবা ৭ দিনের বাজার করতেন তারা বর্তমানে ”করোনা” আতঙ্কে ৭ থেকে ১ মাসের বাজার করছেন। আর এ সুযোগটাই কাজে লাগাচ্ছেন ব্যাবসায়ীরা। গত কয়েকদিনে আগে শ্রীউলা ইউনিয়নের একাধিক বাজার মনিটরিং করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মীর আলিফ রেজা।

এসময় নিত্য প্রয়োজনীয় দ্রব্যের দাম বৃদ্ধি ও বিভিন্ন জিনিসের মুল্য তালিকা না থাকার অপরাধে একজন দোকান মালিককে ভ্রাম্যমান আদালত পরিচালনার মাধ্যমে নগত ২০০০টাকা জরিমানা আদায় করা হয়।কালিবাড়ি বাজারে পাঁচটা মুদির দোকান ও একটা চাউলের দোকানে কঠোর ভাবে সতর্কবার্তা দিয়েছে এবং দ্রব্য মূল্যর নির্ধারণের চাট নির্দেশ দিয়েছে ব্যাবসায়ীরা যাতে চলমান ”করোনা” আতঙ্কের সুজোগটা কাজে লাগিয়ে দ্রব্য মুল্যের দাম বৃদ্ধি করতে না পারে সেজন্য সাধারন মানুষকেও এগিয়ে আসতে হবে।

এসময়ে উপস্তিত ছিলেন এস আই মোস্তাফিজুর রহমান, উপজেলা প্রোগাম অফিসার আক্তার ফারুক বিল্লাল, ইউনিয়ন ভুমি সহকারি শ্রীকান্ত মন্ডল, ইউপি সদস্য আকাতারুজামান, ইয়াছিন আলি, অলিউল্লাহ সানা,অাঃ রব, ইউপি সদস্যা দিপালি রানি মন্ডল, তহমিনা জোয়াদার প্রধান শিক্ষক নুরইসলাম ইউনিয়ন সি পি বি টিম লিডার হাসানসহ গ্রাম পুলিশবৃন্দ উপস্তিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেইসবুক পেইজ