শনিবার, ০৮ মে ২০২১, ০২:২৩ অপরাহ্ন
শিরোনাম :
রপ্তানি আয়ের অন্যতম উৎস হবে আম: কৃষিমন্ত্রী খাবার না থাকলে আমাকে জানান, আমি বাড়ি বাড়ি খাবার পৌছে দিব: এমপি আনার অমুক্তিযোদ্ধাকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফনের অভিযোগ স্থানীয় বীর মুক্তিযোদ্ধাদের কমলগঞ্জে হিন্দু ছাত্র পরিষদের দ্বিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত ময়মন‌সিং‌হের শম্ভুগ‌ঞ্জে প্রায় শতা‌ধিক দোকানে ধর্মঘট শেরপুরের শ্রীবরদীতে ১’শ পিস ইয়াবাসহ যুবক গ্রেফতার সাংসদ কন্যা ডরিন এর নেতৃত্বে রোজা রেখেও দৃষ্টি প্রতিবন্ধী এক কৃষকের ধান কেটে দিয়েছে ছাত্রলীগ নেতৃবৃন্দ করোনা সঙ্কটে আবারো অসহায় মানুষের পাশে সাংসদ কন্যা ডরিন সাভারে দুই নারী ধর্ষণের শিকার, আটক ২ ভারত বাংলাদেশ সীমান্তে তিস্তায় ডুবে একজনের মৃত্যু

সরকারি জমিতে অবৈধ স্থাপনা নির্মাণের খবর করায় সাংবাদিককে হুমকি

রেজওয়ান উল্লাহ, কলারোয়া (সাতক্ষীরা) প্রতিনিধি

সাতক্ষীরা জেলার কলারোয়া উপজেলার বালিয়াডাঙ্গা বাজারে সরকারি জায়গা দখল করে অবৈধ স্থাপনা নির্মাণের সংবাদ প্রকাশ করায় দ্য এডিটরস’র সীমান্ত প্রতিনিধি, দৈনিক আজকালের খবর ও দৈনিক কাফেলার প্রতিনিধি, সম্মিলিত সাংবাদিক পরিষদের জেলা সমন্বয়কারী ও সাবেক ইউপি চেয়ারম্যান মো. আনিছুর রহমানের ছেলে শফিকুর রহমান ও তার পরিবারকে হুমকি দিয়েছে ভূমিদুস্যরা। তারা সাংবাদিক শফিকুর রহমানকে মোবাইল ফোনে ও ফেসবুকে হত্যাসহ লাঞ্ছিত করার হুমকি দিয়েছে।

এ ঘটনায় রবিবার (০৫ জুলাই) সকালে কলারোয়া থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন সাংবাদিক শফিকুর রহমান।

এতে তিনি উল্লেখ করেন, কলারোয়া উপজেলার সীমান্তবর্তী ৫নং কেঁড়াগাছি ইউনিয়নের প্রাণকেন্দ্র বালিয়াডাঙ্গা বাজার মসজিদের সম্মুখে টোয়া বাজার সংলগ্ন সরকারি (খাস) জমিতে নিয়ম বহির্ভূতভাবে কলাম পিলার দিয়ে অবৈধ স্থাপনা নির্মাণ করছিলেন কাকডাঙ্গার ফজজুল হকের ছেলে ভূমিদস্যু সফিকুল ইসলাম সফির নেতৃত্বে স্থানীয় বকসা এলাকার মৃত সামছের আলীর ছেলে মহসিন আলী ও মিজানুর রহমান৷এ বিষয়ে সংবাদ প্রকাশ করায় কলারোয়া উপজেলা নির্বাহী অফিসার তাৎক্ষণিক ব্যবস্থা নিয়ে ঐ অবৈধ স্থাপনা নির্মাণ কার্যক্রম বন্ধ করে দেন।

এরপর ৪ জুলাই রাত ৯টার দিকে তার (শফিকুর রহমান) পিতা, কেড়াগাছি ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ও কলারোয়া হোমিওপ্যাথিক মেডিকেল কলেজ ও হাসপাতালের সদস্য আনিছুর রহমান নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদি ক্রয় করতে বাজারের আব্দুস সোবহানের মুদি দোকানে গেলে স্থানীয় বালিয়াডাঙ্গা বাজার কমিটির সেক্রেটারি আলী হোসেনের নেতৃত্বে মহসিন আলী, মিজানুর রহমান, জাহাঙ্গীর, সাহিনুর রহমানসহ স্থানীয় ১০-১৫ জনের সংঘবদ্ধ একটি দল তাকে (বাবা) ঘিরে ধরে এবং কেন আমি ঐ অবৈধ স্থাপনা নির্মাণের বিষয়ে সংবাদ প্রকাশ করেছি তার কৈফিয়ত চায় ও বলে তারা সন্ধ্যা থেকে আমাকে খুঁজছে, পেলে মারধর করবে, হাত পা ভেঙে ছিড়ে ফেলবে, কেন সংবাদ প্রকাশ করেছে, কে বাঁচাবে দেখে নেবে। একই দিন রাতেও তারা আমাকে ফোন করে ও ফেসবুকে নানা প্রকার হুমকি দেয়।

এ বিষয়ে কলারোয়া থানার ওসি মুনির উল গীয়াস বলেন, জিডির আলোকে বিষয়টি গুরুত্ব সহকারে তদন্ত করা হচ্ছে।

এদিকে, সাংবাদিক শফিকুর রহমানকে হুমকিদাতাদের খুঁজে বের করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছে সাংবাদিকদের বিভিন্ন সংগঠন এবং দ্য এডিটরস পরিবার।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেইসবুক পেইজ

Spoken English কোর্স