শুক্রবার, ২৫ সেপ্টেম্বর ২০২০, ০৪:১৭ অপরাহ্ন
শিরোনাম :
সাভারে স্কুলছাত্রী নীলা হত্যাকান্ডে মিজানের বাবা মা আটক সাতক্ষীরায় পানিবন্দী মানুষের অবস্থান কর্মসূচি ও মানববন্ধন তুরাগ নদী থেকে অজ্ঞাত যুবকের লাশ উদ্ধার সাভার, আশুলিয়া ও ধামরাইয়ে বিভিন্ন অপরাধীদের নামে ৪’শ ২৮টি মামলা নন্দীগ্রামে খাস পুকুরে পানি নিষ্কাশন নিয়ে মারামারি, আহত ২ শেকৃবিতে রেজিস্ট্রারকে চলতি ভিসির দ্বায়িত্ব দেওয়ায় বশেমুরবিপ্রবি শিক্ষক সমিতির নিন্দা তাহিরপুরে অজ্ঞাত বৃদ্ধার ঠিকানা খুঁজছে এলাকাবাসী নিবন্ধন না থাকায় সাভারে বিভিন্ন হোটেল ও রেস্টুরেন্টকে ১ লক্ষ ৭০ হাজার টাকা জরিমানা আশুলিয়ায় স্কুল পড়ুয়া কিশোরকে পিটিয়ে হত্যা, সাভারে ২ জনের লাশ উদ্ধার পাটগ্রামে ভারতীয় শাড়ী ও কসমেটিক্স সহ আটক ২

সাতক্ষীরায় করোনাভাইরাসে প্রথম আক্রান্ত মাহমুদুর রহমান সুমন এখন সুস্থ

শেখ ইমরান হোসেন, সাতক্ষীরা প্রতিনিধি

সাতক্ষীরায় করোনাভাইরাসে প্রথম আক্রান্ত স্বাস্থ্যকর্মী মাহমুদুর রহমান সুমন এখন সুস্থ। পরপর দুটি রিপোর্ট নেগেটিভ আসায় তাকে করোনামুক্ত ঘোষণা করেছে স্বাস্থ্যবিভাগ।

একইসঙ্গে শহরের উত্তর কাটিয়াস্থ বাসাটির লকডাউন প্রত্যাহার করে নিয়েছে প্রশাসন। শুক্রবার বেলা ১১টায় সাতক্ষীরা পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান করোনাজয়ী সুমনকে ফুলেল শুভেচ্ছা জানান।

এ ছাড়া জেলা প্রশাসক এস এম মোস্তফা কামাল ও সিভিল সার্জন ডা. হুসাইন সাফায়াত ওই স্বাস্থ্যকর্মীর বাসায় যান। মাহমুদুর রহমান সুমন যশোর জেলার শার্শা উপজেলার মেডিকেল টেকনোলোজিস্ট হিসেবে দায়িত্বরত। সাতক্ষীরা শহরের উত্তর কাটিয়া এলাকায় পরিবার নিয়ে একটি ভাড়া বাড়িতে বসবাস করেন তিনি।

২৬ এপ্রিল তার শরীরে করোনাভাইরাস ধরা পড়ে। এরপর উত্তর কাটিয়া এলাকার বাসাটি লকডাউন ঘোষণা করে প্রশাসন। একইসঙ্গে সুমনকে হোম কোয়ারেন্টিনে রেখে চিকিৎসা দেওয়া হয়। মাহমুদুর রহমান সুমন বলেন, ‘নমুনা সংগ্রহ করতে গিয়েই আমি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছি। কোয়ারেন্টিনে অনেকটা জেলখানার মতো বন্দি জীবন কেটেছে।

ঘরে একা থাকা, পরিবারের কেউ পাশে না আসা, দূর থেকে খাবার দেওয়া… সব মিলিয়ে মনে হয়েছে আমি জেলখানায় রয়েছি।’ তিনি আরও বলেন, ‘প্রথম দিকে ভয় হতো, কী হবে আমার। তবে ধীরে ধীরে অভ্যাস হয়ে যায়। পরিবারের কেউ পাশে আসতে পারত না। আমিও আসতে নিষেধ করতাম।

বাইরে যেতে পারিনি বল অনেক খারাপ লেগেছে। তবে আজ (শুক্রবার) আমাকে করোনামুক্ত ঘোষণা করা হয়েছে। মনে হচ্ছে, জেলখানা থেকে মুক্তি পেয়েছি। স্বাস্থ্য বিভাগ ও প্রশাসনকে ধন্যবাদ জানাই তারা সার্বক্ষণিক আমার খোঁজ খবর রেখেছেন।’ সাতক্ষীরা পুলিশ সুপার মো. মোস্তাফিজুর রহমান বলেন, সাতক্ষীরার প্রথম করোনা আক্রান্ত সুমন এখন পুরোপুরি করোনা মুক্ত। জেলা পুলিশের পক্ষ থেকে তাকে ফুলেল শুভেচ্ছা ও উপহার সামগ্রী দিয়ে অভিনন্দিত করা হয়েছে।

তার বাড়ির লকডাউন প্রত্যাহার করা হয়েছে। সাতক্ষীরা সিভিল সার্জন ডা. হুসাইন সাফায়াত বলেন, ‘২৬ এপ্রিল কোভিড-১৯ পজেটিভ রিপোর্ট পাওয়ার ১৪ দিন পর আমরা আবার সুমনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠাই। রিপোর্ট নেগেটিভ আসে। এরপর আবারও নমুনা সংগ্রহ করে পাঠানো হয়; সে রিপোর্টও নেগেটিভ এসেছে। পরপর দুটি রিপোর্ট নেগেটিভ আসায় আজ (শুক্রবার) সকালে স্বাস্থ্যকর্মী সুমনকে করোনামুক্ত ঘোষণা করা হয়েছে। তিনি এখন সম্পূর্ণ সুস্থ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেইসবুক পেইজ