সোমবার, ০২ অগাস্ট ২০২১, ০৭:৪২ পূর্বাহ্ন

সাত বছরেও পরিশোধ হয়নি মহসেন জুট মিলের শ্রমিকদের পাওনা
মামুন মোল্লা, খান জাহান আলী (খুলনা) প্রতিনিধি / ১৩৯ ভিউ
সর্বশেষ আপডেট : সোমবার, ০২ অগাস্ট ২০২১

খুলনা শিরোমনি শিল্প এলাকার ব্যক্তিমালিকানাধীন মহাসিন জুটমিলের বন্ধ এর সাত বৎসর অতিবাহিত হলেও শ্রমিক-কর্মচারীদের পিএফ, গ্রাচুয়িটি সহ চূড়ান্ত পাওনা না পাওয়ায় শুক্রবার বিকাল চারটায় সাধারণ শ্রমিক-কর্মচারীদের চূড়ান্ত পাওনা পরিশোধের দাবিতে শ্রমিক ইউনিয়নের মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে মহাসিন জুটমিলের সাবেক সাধারন সম্পাদক আব্দুর রহমান বলেন ব্যক্তিমালিকানার মিল গুলোর মধ্যে মহসেন জুট মিলেরএকটি ঐতিহ্য ছিল কিন্তু মালিক ও সিবিএ নেতাদের ষড়যন্ত্রের কারণে বিগত ২০১৩সালের ২৩  জুন নব্বই দিন-পরবর্তী ২০১৪  সালের আইন অমান্য করে নোটিশের মাধ্যমে সকল শ্রমিকচাটাই করা হয়।

ছাঁটাইয়ের সাত বছর অতিবাহিত হলেও আজও পরিশোধ করা হয়নি শ্রমিক-কর্মচারীদের যাবতীয় পাওনা । মিলটির কর্মচারী আইন উদ্দিন ফকির বলেন শ্রমিক-কর্মচারীদের দুঃখ কষ্টের শেষ না হলেও কপাল খুলছে কিছু নেতাদের। খুলনা জেলা প্রশাসকের উপস্থিতিতে দ্বিপক্ষীয় বৈঠকের মাধ্যমে কোনো মালামাল বিক্রি করা না করার সিদ্ধান্ত হলো ওসিবিএ নেতারা সে দিকে না তাকিয়ে তারা মালামাল বিক্রয় কাজে সহযোগিতা করে যাচ্ছে।

অনেক সিবিএ নেতা মিল বন্ধের ভিতরে আঙ্গুল ফুলে কলাগাছ হয়ে গেছে বলে অভিযোগ করেন কর্মচারীরা ।মানববন্ধন থেকে শ্রমিক-কর্মচারীদের চূড়ান্ত পাওনা পরিশোধের দাবিতে আগামী 6 জুলাই সোমবার খুলনা জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি প্রদান কর্মসূচি ঘোষণা করেন বলেন আমাদের নিজেদের টাকা আজ আমরা পাচ্ছি না আর কোন কিছু শুনতে চাই না অনেক ধৈর্য্য ধরেছি এবার টাকা না নিয়ে ঘরে ফিরে যাবনা এই সময় শ্রমিক পান্না মিয়া বলেন এই ভয়াবহ পরিস্থিতি সময়ে মিলমালিকরা আমাদের খবর নেননি ছেলেমেয়ে নিয়ে কষ্টে আছি অনেক শ্রমিক না খেয়ে মারা যাচ্ছে অনেক মেধাবী সন্তানদের পড়াশোনা বন্ধ হয়ে গেছে এ ব্যাপারে জানতে চাইলে প্রতিষ্ঠানের নির্বাহী পরিচালক তাওহীদুর ইসলাম বলেন মিলটি বিক্রয়ের জন্য চেষ্টা চলছে মিল বিক্রি হলে শ্রমিক-কর্মচারীদের চূড়ান্ত পাওনা পরিশোধ করা হবে এ সময় মিল শ্রমিক কর্মচারীদের মধ্যে উপস্থিত ছিলেন ডাক্তার ফরিদ হোসেন,বীরমুক্তিযোদ্ধা কাজী ইব্রাহীম, আমের মুন্সি, এরশাদ আলী, মোঃ হালিম নাসির উদ্দিন শেখ হাশেম আলী প্রমুখ।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Shares