শনিবার, ০৮ মে ২০২১, ০২:১৯ অপরাহ্ন
শিরোনাম :
রপ্তানি আয়ের অন্যতম উৎস হবে আম: কৃষিমন্ত্রী খাবার না থাকলে আমাকে জানান, আমি বাড়ি বাড়ি খাবার পৌছে দিব: এমপি আনার অমুক্তিযোদ্ধাকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফনের অভিযোগ স্থানীয় বীর মুক্তিযোদ্ধাদের কমলগঞ্জে হিন্দু ছাত্র পরিষদের দ্বিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত ময়মন‌সিং‌হের শম্ভুগ‌ঞ্জে প্রায় শতা‌ধিক দোকানে ধর্মঘট শেরপুরের শ্রীবরদীতে ১’শ পিস ইয়াবাসহ যুবক গ্রেফতার সাংসদ কন্যা ডরিন এর নেতৃত্বে রোজা রেখেও দৃষ্টি প্রতিবন্ধী এক কৃষকের ধান কেটে দিয়েছে ছাত্রলীগ নেতৃবৃন্দ করোনা সঙ্কটে আবারো অসহায় মানুষের পাশে সাংসদ কন্যা ডরিন সাভারে দুই নারী ধর্ষণের শিকার, আটক ২ ভারত বাংলাদেশ সীমান্তে তিস্তায় ডুবে একজনের মৃত্যু

সাভারে অটোরিক্সা ছিনতাই ও চুরির আতংক

মোঃ শামীম হোসেন, সাভার (ঢাকা) প্রতিনিধি

সাভার পৌর এলাকায় ব্যাটারিচালিত অটোরিক্সা ছিতনাই ও চুরির কবলে পড়ে সর্বস্ব হারিয়ে দিশেহারা হয়ে পড়েছে ক্ষুদ্র ব্যবসায়ীরা। রাতের আঁধারে ঘটছে দুঃসাহসী ছিনতাই ও চুরির ঘটনা।

গত এক মাসে সাভার পৌর এলাকা থেকেই প্রায় ১০-১২টি অটোরিক্সা ছিনতাই ও চুরি হয়েছে বলে জানায় ভুক্তভোগীরা। একের পর এক এসব ছিনতাইয়ের ঘটনা ঘটলেও এই চক্রের কাউকেই এখন পর্যন্ত গ্রেফতার করতে পারেননি পুলিশ।

জানা যায়, গত ১৩ জুলাই রাতে আশুলিয়ার গেরুয়া এলাকায় মিন্টু শেখ নামের এক অটোরিক্সা চালককে গলাকেটে হত্যা করে দুর্বৃত্তরা। পরে তার অটোরিক্সা ছিনতাই করার সময় মানুষের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যায় দুর্বৃত্তরা। ধারণা করা হচ্ছে অটোরিক্সা ছিনতাইয়ের উদ্দেশ্য‌ই এ হত্যাকাণ্ডের ঘটনা ঘটেছে। এঘটনায় নিহতের পরিবার আশুলিয়া থানায় একটি হত্যা মামলা দায়ের করে। তবে এক মাসের বেশি সময় পার হলেও হত্যাকান্ডে জড়িত কাউকে গ্রেপ্তার করতে পারেনি পুলিশ।

গত ২১ জুলাই মধ্যরাতে উত্তর জামসিং এলাকায় হাজী সোবহান মাষ্টারের বাড়ীর সদর দরজার তালা ভেঙ্গে অসহায় হতদরিদ্র চালক জামালের অটোরিক্সা চুরি করে দুর্বৃত্তরা। এ ঘটনায় সাভার মডেল থানায় একটি অভিযোগ দায়ের করলেও তা এখনো পর্যন্ত উদ্ধার করা বা জড়িত সন্দেহে কাউকে আটক করতে পারেনি পুলিশ।

সর্বশেষ ২১শে আগষ্ট সন্ধ্যায় জামসিং হাউজিং সোসাইটি এলাকায় সাকিরুল নামের এক অটোরিক্সা চালককে কুপিয়ে জখম করে অটোরিক্সা ছিনতাই করে নিয়ে যায় দুর্বৃত্তরা। এই ঘটনায় একটি অভিযোগ দায়ের করা হয়েছে। সেই ঘটনার ও কোন সুরাহা করতে পারেনি পুলিশ।

এছাড়া সাভারের আড়াপাড়া, ছায়াবীথী, মজিদপুরসহ বিভিন্ন এলাকায় অটোরিক্সা ছিনতাই ও চুরির সংবাদ পাওয়া যাচ্ছে।
এদিকে সংঘটিত বিভিন্ন ঘটনায় ছিনতাই ও চুরি হওয়া মালামালসহ আসল ছিনতাইকারীরা ধরা পড়ছে না। বিশেষ করে সাভার রেডিও কলোনী জামসিং হয়ে আশুলিয়ার গেরুয়া সড়কের আশপাশ এলাকায় ছিনতাইকারীদের অপতৎপরতা রয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। পুলিশ ছিনতাইরোধে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করলেও বন্ধ হচ্ছে না ছিনতাই। একের পর এক ছিনতাইয়ের ঘটনায় সাভারে বিভিন্ন মহলে আতংক সৃষ্টি হয়েছে।

এবিষয়ে সাভারের আড়াপাড়া এলাকার অটোরিক্সা মালিক আব্দুর রহিম জানান, অটোরিক্সা ব্যবসার সাথে জড়িত সবাই নিম্ন আয়ের মানুষ। এ গুলোর চালকরাও নিম্ন শ্রেণীর। একটি অটোরিক্সা নতুন কিনতে প্রায় এক লাখ ৫০ হাজার থেকে ৬০ হাজার টাকা লাগে। কোনো কোনো গ্যারেজ মালিক ঋণ নিয়ে ৩-৪টি অটোরিক্সা কিনে। যার ঋণ পরিশোধ করতে বছর ভরা সময় লাগে। সেই নিম্ন আয়ের মানুষের পেটে লাথি দিয়ে তাদের সর্বস্ব ছিনিয়ে নিয়ে যাচ্ছে একটি ছিনতাইকারী চক্র।

খোঁজ নিয়ে জানা গেছে, গত কয়েক মাসের তুলনায় জুলাই মাস থেকে চলতি মাস পর্যন্ত ছিনতাইকারী চক্রটি বেপরোয়া হয়ে প্রকাশ্যে এসব ছিনতাইয়ের ঘটনা ঘটালেও তাদেরকে আইনের আওতায় আনতে পারছে না আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

এ ব্যাপারে সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এএফএম সায়েদ বলেন, আমরা এ পর্যন্ত একটি অটোরিক্সা ছিনতাই ও একটি চুরির ঘটনায় লিখিত অভিযোগ পেয়েছি। তবে অটোরিক্সা ছিনতাইকারী এই চক্রটিকে গ্রেফতারে পুলিশি অভিযান অব্যাহত রয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেইসবুক পেইজ

Spoken English কোর্স