বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১, ০২:২১ পূর্বাহ্ন

সাভারে বকেয়া বেতনের দাবিতে কারখানার সামনে বিক্ষুব্ধ শ্রমিকদের অবস্থান
মো.শামীম হোসেন, সাভার (ঢাকা) প্রতিনিধি / ২৩১ ভিউ
সর্বশেষ আপডেট : বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১

বকেয়া বেতনের দাবিতে সাভারে একটি তৈরি পোশাক কারখানার সামনে অবস্থান নিয়েছে বিক্ষুব্ধ শ্রমিকরা। রোববার সকাল থেকেই কারখানার সামনে প্রায় চার হাজার শ্রমিক অবস্থান নেয়। এদিকে যেকোন অপ্রীতিকর ঘটনা এড়াতে কারখানাটির সামনে পুলিশের জলকামান ও অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।

শ্রমিকরা জানায়, সাভারের তেঁতুলঝোড়া ইউনিয়নের হেমায়েতপুরের শ্যামপুর এলাকায় দীপ্ত এ্যাপারেলন্স কারখানায় ৭৫ লক্ষ টাকা বিদ্যুৎ বিল বকেয়া রয়েছে। পরে পল্লী বিদ্যুৎ কতৃপক্ষ কারখানাটির বিদ্যুৎ সংযোগ বিছিন্ন করে দিলে কারখানাটি গত কয়েকদিন আগে শ্রমিকদের জুন মাসের বেতন পরিশোধ না করে অবৈধ ভাবে বন্ধ ঘোষনা করেন মালিকপক্ষ।

পরে রবিবার কারখানাটি খোলার কথা থাকলে শ্রমিকরা সকালে কারখানার সামনে এসে জড়ো হলে কতৃপক্ষ শ্রমিকদের কারখানার ভিতরে প্রবেশ করতে দেননি। পরে শ্রমিকরা কারখানার সামনে অবস্থান নেয়। এখন পর্যন্ত শ্রমিকরা কারখানার সামনে রয়েছে। শ্রমিকদের দাবি ঈদের আগে করোনা ভাইরাসের মধ্যে কারখানা মালিক অবৈধ ভাবে শ্রমিকদের বেতন না দিয়ে কারখানা বন্ধ করে দিয়েছে এমন অবস্থায় তারা বিপাকে পড়েছেন। ঘর ভাড়া ও দোকান বাকি থাকায় তারা তারা চরম ভোগান্তির মধ্যে পড়েছেন।

এ বিষয়ে মালিকপক্ষের সাথে যোগাযোগ করা হলে তারা কোন প্রকার কথা বলতে রাজি হয়নি। অন্যদিকে কারখানার ভিতরে ভাঙচুর ও এক কর্মকর্তাকে মারধর করার অভিযোগে আশুলিয়ার কাঠগড়া বাজার এলাকায় লিলি এ্যাপারেলন্স লিমিটেড কারখানার প্রায় ৩৫ জন শ্রমিককে আসামী করে আরও অজ্ঞাত পাঁচ’শ জনকে আসামী করে মামলা দায়ের করেছেন কতৃপক্ষ।
রবিবার সকালে আশুলিয়া থানায় মামলা দায়ের করেন ওই কারখানার ম্যানেজার ওমর আলী। পরে পুলিশ অভিযান চালিয়ে ওই কারখানার কর্মকর্তা মোন্নাফকে আটক করেছে। এঘটনায় ওই কারখানায়ও উত্তেজনা বিরাজ করছে।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Shares