শুক্রবার, ০৫ মার্চ ২০২১, ০৪:০২ অপরাহ্ন

সাভার সালেহপুর ব্রীজে ব্যাপক ফাটল, ঝুকিপূর্ণ ঘোষনা

মোঃ শামীম হোসেন, সাভার (ঢাকা) প্রতিনিধি

ঢাকা আরিচা মহাসড়কের সাভারের আমিনবাজার সালেহপুর ব্রীজে ব্যাপক ফাটল দেখা দিয়েছে। সেই সাথে ব্রীজটি এক পাশে অনেক খানি দেবে গেছে। যেকোন সময় ব্রীজটি ভেঙ্গে পড়ে বড় ধরণের দুর্ঘটনার পাশাপাশি সাভার ও দেশের উত্তর ও পশিচম অঞ্চলের সাথে যোগাযোগ বন্ধ হয়ে যেতে পারে।

সড়ক ও জনপদ বিভাগ (সওজ) এর কর্মকর্তারা বলেন, গত দুই দিন ধরে ঢাকা আরিচা মহাসড়কের সাভারের আমিনবাজারের সালেহপুর ব্রীজে ব্যাপক ফাটল দেখা দেয়। ব্রীজের নিচের আটটি ভীমের মধ্যে চারটিতে ব্যাপক ফাটল দিয়েছে সেই সাথে ব্রীজের এক পাশে দেবে গেছে।

ব্রীজটি সড়ক ও জনপদ বিভাগ ঝুকিপূর্ণ ঘোষনা করে ভাড়ি যানচলাচল বন্ধ ঘোষনা করেছে। এবং ব্রীজের এক পাশে যানচলাচল বন্ধ করে দিয়ে এক পাশ দিয়ে সীমিত আকারে যানচলাচলের জন্য উন্মক্ত রাখা হয়েছে। এঘটনায় ঢাকা আরিচা মহাসড়কে তীব্র যানজট দেখা দিয়েছে। তীব্র যানজটে অনেক মানুষ পায়ে হেটে নিজ গন্তব্যে পৌছানোর চেষ্টা করছেন।

এছাড়া যানজটে আটকা পড়েছে সরকারী বেসরকারী কর্মকর্তাসহ অনেক মানুষ। স্থানীয়রা দ্রুত ব্রীজটি মেরামত করে যানচলাচলের জন্য উন্মক্ত করে দেওয়ার জন্য প্রশাসনের প্রতি আহবান জানিয়েছেন।

এবিষয়ে সড়ক ও জনপদ বিভাগ (সওজ) এর অতিরিক্ত প্রকৌশলী সবুজ উদ্দিন খাঁন বলেন ব্রীজটি দ্রুত মেরামত করা হবে। ব্রীজটি মেরামত করা হবে বলে জানিয়েছেন সরকার দলীয় সংসদ সদস্য রেজাউল করিম বাবু।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেইসবুক পেইজ

Spoken English কোর্স