মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর ২০২০, ০১:২০ পূর্বাহ্ন

সারা দেশে করোনা মহামারিতে স্বাস্থ্যসেবা দিচ্ছেন কমিউনিটি প্যারামেডিকরা

হাবিব রহমান, সুনামগঞ্জ

বৈশ্বিক করোনা মহামারির মধ্যেই বর্তমান সরকারের দেওয়া নির্দেশ ও জনগণের স্বাস্থ্যসেবা নিশ্চিত করছেন কমিউনিটি প্যারামেডিকরা। প্রান্তিক জনগণের দোরগোড়ায় স্বাস্থ্যসেবা পৌঁছে দিচ্ছেন এ চিকিৎসকরা। নিরলসভাবে তৃণমূল জনগোষ্ঠীর মধ্যে স্বাস্থ্যসেবা নিশ্চিত করে যাচ্ছেন কমিউনিটি প্যারামেডিকরা। করোনাভাইরাসের ভয়াবহতা উপেক্ষা করে তাঁরা কাজ করে যাচ্ছেন।

কমিউনিটি প্যারামেডিকরা করোনার ভয়াবহতা সম্পর্কে মানুষকে বোঝানোর পাশাপাশি জনগণকে চিকিৎসাসেবা দিয়ে যাচ্ছেন। হাতের কাছে এমন চিকিৎসাসেবা পেয়ে জনগণও বেশ খুশি। এ ছাড়া অনেক জেলা হাসপাতালে ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কমিউনিটি প্যারামেডিকরা সরকারি কাজে বিনামূল্যে সেবা দিয়ে সহযোগিতা করে যাচ্ছেন।

এ ব্যপারে বাংলাদেশ কমিউনিটি প‍্যারামেডিক এসোসিয়েশনের আহ্বায়ক আবু হানিফ বলেন, ‘সরকারের কাছে বিনীত আবেদন কমিউনিটি প‍্যারামেডিকের যেসব চিকিৎসক জনগণকে স্বাস্থ্যসেবা দিচ্ছেন তাঁদের সুযোগ-সুবিধা অপ্রতুল। অন্যান্য চিকিৎসকরা যেসব সুযোগ-সুবিধা পাচ্ছেন, কমিউনিটি প‍্যারামেডিক চিকিৎসকরাও যেন এ ধরনের সুবিধা-সুবিধা পান। আমাদের বিষয়টি সরকারের ঊর্ধ্বতন কর্তৃপক্ষ যদি সুনজরে দেখেন, তাহলে কমিউনিটি প্যারামেডিক চিকিৎসকরা তাঁদের সেবার মান আরো বাড়তে পারবেন।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেইসবুক পেইজ