বুধবার, ০৩ মার্চ ২০২১, ০৪:২৪ পূর্বাহ্ন

সুনামগঞ্জ লকডাউন ঘোষনা

হাবিব রহমান, সুনামগঞ্জ

করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে সুনামগঞ্জ জেলাকে লকডাউন ঘোষণা করা হয়েছে। রবিবার (১২ এপ্রিল) বিকেল ৫ ঘটিকা থেকে কার্যকর করা হয়। সুনামগঞ্জ জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, জেলায় জনসাধারণের প্রবেশ ও প্রস্থান নিষিদ্ধ করা হয়েছে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত জাতীয় ও আঞ্চলিক সড়ক-মহাসড়ক ও নৌপথে অন্য কোনো জেলা থেকে কেউ এ জেলায় প্রবেশ করতে কিংবা এ জেলা থেকে অন্য কোনো জেলায় গমন করতে পারবেন না।

সুনামগঞ্জের দোয়ারাবাজারে এক সৌদি প্রবাসীর স্ত্রী’র শরীরে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। গত ৯ এপ্রিল জর, সর্দিতে আক্রান্ত এই নারীসহ এই উপজেলার ১৬ জনের নমুনা সংগ্রহ করে করোনায় আক্রান্ত কী-না যাচাইয়ের জন্য পাঠানো হয়।

রোববার দুপুর ১২ টায় সিভিল সার্জন ডা. শামছুদ্দিন জানান, উপজেলার চন্ডিপুর গ্রামের সৌদি প্রবাসীর স্ত্রী করোনায় আক্রান্ত। বিকাল সাড়ে ৪ টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত জরুরি সভা শেষে বিকাল ৫ টায় জেলা প্রশাসক পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত পুরো জেলা লকডাউন ঘোষণা করেন।

জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ জানান, পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত পুরো জেলা লকডাউন থাকবে।

এদিকে, করোনা আক্রান্ত ওই মহিলার বাড়ি উপজেলার মান্নারগাঁও ইউনিয়নের চন্ডিপুর গ্রামে। মহিলার স্বামী গত ৫ মার্চ সৌদি থেকে দেশে ফিরেছিলেন। সৌদি ফেরৎ স্বামী ১৪ দিন হোম কায়ারেন্টিনে ছিলেন বলে জানিয়েছেন দোয়ারাবাজার থানার ওসি মো. আবুল হাসেম।

সিভিল সার্জন ডা. শামছুদ্দিন আহমদ জানান, করোনায় আক্রান্ত ওই নারীকে সুনামগঞ্জ সদর হাসপাতালের আইসোলেসনে রাখা হয়েছে।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেইসবুক পেইজ

Spoken English কোর্স