শুক্রবার, ২৫ জুন ২০২১, ০৩:১৩ পূর্বাহ্ন
শিরোনাম :
গাজীপুর মহানগর ২২ নং ওয়ার্ডে আওয়ামী লীগের ৭২ তম প্রতিষ্ঠা বার্ষিকীর আলোচনা সভা গাজীপুর মহানগরের ১৫ নং ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী আব্দুস সোবাহান সকলের দোয়া চায় ব্যাংকে ঋণ থাকা অবস্থায় ব্যবসায়ীর মৃত্যু: ৯ বছর পর চাপে ভুক্তভোগী পরিবার মাগুরায় ৮ দিন পর যুবকের মস্তকবিহীন লাশের মাথা ও পা উদ্ধার গাজীপুরে স্বাস্থ্যবিধি মেনে স্কুল কলেজ খোলার জন্য মানববন্ধন। মাগুরায় পরিত্যক্ত পুকুরে মিললো যুবকের টুকরো টুকরো লাশ বশেমুরবিপ্রবিতে শিক্ষকের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ, স্বেচ্ছায় অব্যহতি গাজীপুরে ভোগরা বাইপাসে স্ট্রোকে আম বিক্রেতার মৃত্যু গাজীপুরে সড়ক দূর্ঘটনায় গার্মেন্টস শ্রমিকের মৃত্যু শেরপুরে নকল সোনার বারসহ ২ প্রতারক গ্রেফতার

সৈয়দপুরে মাদরাসার লাইব্রেরিসহ পুড়ল ছাত্রাবাসের ১৬ কক্ষ

মোঃ সাহাবাজ উদ্দীন সবুজ, সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি

নীলফামারীর সৈয়দপুরে ভয়াবহ আগুনে একটি মাদরাসার ছাত্রাবাস ও লাইব্রেরিসহ ১৬টি কক্ষ পুড়ে গেছে। আজ বৃহস্পতিবার সকালে সৈয়দপুর উপজেলার বোতলাগাড়ি ইউনিয়নের সোনাখুলী মুন্সিপাড়া কামিল মাদরাসায় এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

এসময় ছাত্রাবাসের সকল আসবাবপত্র ও লাইব্রেরি কক্ষের মূল্যবান বইপত্র পুড়ে যায়। এতে প্রায় ২৫ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে মাদরাসা কর্তৃপক্ষ জানিয়েছেন। সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার মো. নাসিম আহমেদ বিকেলে মাদরাসাটি পরিদর্শন করেছেন।

জানা যায়, মাদরাসা বন্ধ থাকা ছাত্রাবাসে আজ বৃহস্পতিবার আকস্মিক আগুন লাগে। নৈশপ্রহরী আবুল কালাম ছাত্রাবাসে আগুন দেখে মাদরাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ আহম্মদ আলী সরকারকে অবগত করেন। মাদরাসায় আগুনের ঘটনাটি টের পেয়ে আশপাশের লোকজন দ্রুত ছুটে এসে আগুন নেভানোর চেষ্টা করেন। এসময় তারা সৈয়দপুর ফায়ার সার্ভিসকে খবর দেন। খবর পেয়ে সৈয়দপুর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের কর্মীরা দেড় ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। তবে এর আগেই আগুনে মাদরাসার লাইব্রেরী ও ছাত্রাবাসের ১৬টি কক্ষ মুহুর্তেই মধ্যে পুড়ে ছাঁই হয়ে যায়।

মাদরাসার ছাত্রাবাস আগুনে পুড়ে যাওয়া খবর পেয়ে বিকেলে সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার ও মাদরাসা কমিটির সভাপতি মো. নাসিম আহমেদ ঘটনাস্থল পরিদর্শন করেন। এ সময় সৈয়দপুর উপজেলা নির্বাচন অফিসার মো. রবিউল আলম ও বোতালাগাড়ী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. হেলাল চৌধুরী তাঁর সঙ্গে ছিলেন।

আগুনের বিষয়টি নীলফামারী জেলা প্রশাসনকে অবহিত করা হয়েছে বলে জানিয়ে ইউএনও বলেন, আগুনের কারণ উদঘাটনসহ ও ক্ষয়ক্ষতি পরিমাণ নিরূপণে একটি কমিটি গঠন করা হবে।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেইসবুক পেইজ

Spoken English কোর্স