মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ০৫:৫০ পূর্বাহ্ন

স্কুলব্যাগে ফেনসিডিলসহ শিক্ষক আটক!
ডেক্স রিপোর্ট / ১৪৫ ভিউ
সর্বশেষ আপডেট : মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১

করোনা সংক্রমণরোধে মোড়ে মোড়ে বিজিবির বসানো কঠোর নিরাপত্তার মধ্যেও ফেনসিডিলের চালান পাচারের সময় বেনাপোল সীমান্ত থেকে ৮২ বোতল ভারতীয় ফেনসিডিল ও একটি মোটরসাইকেলসহ একজনকে আটক করেছে বিজিবি। আটককৃত নজরুল ইসলাম সুমন বরিশাল মডেল সরকারি স্কুল এন্ড কলেজের স্কুল শাখার কম্পিউটার ও চারুকলা বিভাগের শিক্ষক। সোমবার বেলা ১২টার সময় বেনাপোল পোর্ট থানার শিকড়ী বটতলা নামক স্থান থেকে তাকে আটক করে বেনাপোল বিজিবি কোম্পানি সদরের সদস্যরা। আটক কলেজ শিক্ষক নজরুল পটুয়াখালি জেলার বাউফল থানার বটকাজল গ্রামের মকবুল আহমেদ তালকিদারের ছেলে।

বেনাপোল থেকে এক বোতল ফেনসিডিল বরিশালে  নিতে পারলেই নিট মুনাফা ৫ ‘শ টাকা। আর তাই ফেনসিডিল নিতে সুদূর বরিশাল থেকে বেনাপোলে  মটর সাইকেল হাকিয়ে ছুটে এসেছেন এক স্কুল শিক্ষক। ধাওয়া খেয়ে ৫ জন পালিয়ে গেলেও বিজিবি’র চোখ ফাঁকি দিতে পারেনি বরিশাল শহরের নামিদামি সরকারি স্কুলের সেই শিক্ষক।

আটক নজরুল ইসলাম সুমন জানান, তারা ৬ জন বরিশাল থেকে মোটরসাইকেলে করে বেনাপোলে এসে ফেনসিডিল নিয়ে বরিশাল যাচ্ছিলেন। তার ৫ সহযোগী এ সময় ফেনসিডিল নিয়ে পালিয়ে গেলেও তিনি আটক হন বিজিবির হাতে। পালিয়ে যাওয়া তার সহযোগীরা হলো, বরিশাল কোতয়ালি থানার ফকিরবাড়ি রোড এলাকার বরিশাল জজ কোর্টে কর্মরত এ্যাডভোকেট আলম রশীদ লিখন (৪২), বরিশাল সদর হাসপাতালে কর্মরত ও চেম্বার বরিশাল বেঙ্গল ডায়গনেষ্টিক সেন্টার এবং হাসপাতাল রোড এলাকার ডা. মো. মিঠু (৩৫), একই থানার কাশিপুর গ্রামের ও উত্তরা ব্যাংকের সিনিয়র অফিসার মো. ডোনা (৩৫), সিএমভি রোড এলাকার বিশিষ্ট ব্যবসায়ী হেলাল উদ্দিন বুলেট (৩৮) ও একই এলাকার বিশিষ্ট ব্যবসায়ী মনির হোসেন (৪০)। তারা নিয়মিত ফেনসিডিল সেবন ও বেনাপোলে এসে ফেনসিডিল নিয়ে যেত বরিশালে বলে স্বীকারও করেন।

বিজিবি জানায়, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে বেনাপোল সীমান্তের শিকড়ী বটতলা এলাকা থেকে মোটরসাইকেলসহ সুমনকে আটক করা হয়। পরে তার কাছে থাকা একটি স্কুল ব্যাগ তল্লাশি করে ৮২ বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়। তিনি পুটখালী সীমান্ত থেকে ফেনসিডিলের এ চালানটি নিয়ে বরিশালে যাচ্ছিলেন বলে বিজিবিকে জানায়।

যশোর ৪৯ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্ণেল মো. সেলিম রেজা জানান, একটি ফেনসিডিল পাচারচক্র বরিশাল থেকে বেনাপোলে এসে ফেনসিডিল নিয়ে যাওয়ার সময় একজনকে আটক করা হয়েছে। আটক ও তার সহযোগীদের বিরুদ্ধে বেনাপোল পোর্ট থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Shares