শুক্রবার, ০৫ মার্চ ২০২১, ০৯:২১ পূর্বাহ্ন

স্বরূপকাঠীতে অগঠনতান্ত্রীক উপায় কমিটি করার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ

আব্দুল্লাহ হক (বরিশাল ব্যুরো)

স্বরুপকা‌ঠির বি‌ভিন্য ওয়ার্ড ও ইউ‌নিয়‌নে সদ্য গ‌ঠিত আওয়ামীলী‌গের ক‌মি‌টি অ‌বৈধ ঘোষনা ‌দিয়ে সা‌বেক সাংসদ অধ্যক্ষ শাহ আলম এবং স্বরুপকা‌ঠি উপ‌জেলা আওয়ামীলী‌গের সাংগঠ‌নিক সম্পাদক সা‌বেক উপ‌জেলা চেয়ারম্যান মুইদুল ইসলাম মু‌হি‌দের নেতৃ‌ত্বে বি‌ক্ষোভ মি‌ছিল মিয়ারহা‌ট ও ইন্দুরহা‌টের বি‌ভিন্য রাস্থা প্রদ‌ক্ষিন ক‌রে। মি‌ছি‌লে ছিল জেলা আওয়ামীলীগ সভাপ‌তি সা‌বেক সাংসদ আউয়া‌লের বি‌রু‌দ্ধে বি‌ষোদাগার।

জানা যায়, গত ৪ ফেব্রুয়ারী মঙ্গলবার সকালে উপজেলা পরিষদ মিলনায়তনে এক সভারর আয়োজন করা হয়, সভার শুরুতেই জেলা কমিটি কর্তৃক বলদিয়া ইউনিয়ন কমিটি ভেঙ্গে দিয়ে আহবায়ক কমিটি গঠন করা হয়।এতে বিরোধিতা করেন সাবেক সাংসদ অধ্যক্ষ মো. শাহ আলম । এক পর্যায়ে অধ্যক্ষ মো. শাহ আলম এর নেতৃত্বে বেশ কয়টি ইউনিয়নের নেতা কর্মীরা সভা বয়কট করে শ্লোগান দিতে দিতে সভাস্থল ত্যাগ করেন।

এ সময় পিরোজপুর জেলা আওয়ামীলীগের সভাপতি ও সাবেক সাংসদ একেএমএ আউয়ালের অসুসারীরা পাল্টা শ্লোগান দিলে উপজেলা ক্যাম্পাসের মধ্যে উত্তাপ ছড়িয়ে পড়ে। পরে পিরোজপুর জেলা আওয়ামীলীগের সভাপতি একেএমএ আউয়াল সবাইকে ধৈর্য্য ধরে সভায় অংশ গ্রহনের আহবান জানান এবং উপজেলা সভাপতি সম্পাদককে সভা শুরু করার নির্দেশ দেন। তারপর উপজেলা আওয়ামীলীগের সভাপতি মো. আব্দুল হামিদের সভাপতিত্বে সভা দলের একাংশের সভা শুরু হয়।

সেখানে সভায় প্রধান অতিথি হিসেবে বক্তৃতা করেন জেলা আওয়ামীলীগের সভাপতি একেএমএ আউয়াল। বিশেষ অতিথি ছিলেন জেলা অঅওয়ামীলীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আব্দুল হাকিম হাওলাদার,পিরোজপুর পৌর মেয়র মো.হাবিবুর রহমান মালেক । অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন জেলা কমিটির সহ সভাপতি শাহজাহান খান তালুকদার বাদশা,যুগ্ন সম্পাদক অ্যাডভোকেট কানাই লাল বিশ্বাস,পিরোজপুর সদর উপজেলা চেয়ারম্যান মো.মজিবুর রহমান খালেক,উপজেলা সাধারণ সম্পাদক এস এম ফুয়াদ,উপজেলা চেয়ারম্যান মো. আব্দুল হক, পৌর মেয়র গোলাম কবির প্রমুখ। সভা বয়কট করা প্রসঙ্গে সাবেক সাংসদ ও জেলা কমিটির সদস্য অধ্যক্ষ মো. শাহ আলম জানান কোনো প্রকার আত্মপক্ষ সমর্থনের সুযোগ না দিয়ে একটি ঠুনকো অভিযোগের তদন্ত ছাড়াই জেলা কমিটি বলদিয়া ইউনিয়ন কমিটি ভেঙ্গে দেওয়া হয়।

একটি বৈধ কমিটি ভেঙ্গে দিয়ে মনগড়া আহবায়ক কমিটি গঠন করার নামে কর্মীদের অবমুল্যায়ন কাম্য নয় বলেই বিরোধিতা করে সভা বয়কট করেছি। এবং এর প্রেক্ষিপ্তে আজ ২২ ফেব্রুয়ারী শনিবার সকালে এ প্রতিবাদী সভা ও বিক্ষোভ মিছিলের আয়োজন করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেইসবুক পেইজ

Spoken English কোর্স