শনিবার, ০৮ মে ২০২১, ০১:২৬ অপরাহ্ন
শিরোনাম :
রপ্তানি আয়ের অন্যতম উৎস হবে আম: কৃষিমন্ত্রী খাবার না থাকলে আমাকে জানান, আমি বাড়ি বাড়ি খাবার পৌছে দিব: এমপি আনার অমুক্তিযোদ্ধাকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফনের অভিযোগ স্থানীয় বীর মুক্তিযোদ্ধাদের কমলগঞ্জে হিন্দু ছাত্র পরিষদের দ্বিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত ময়মন‌সিং‌হের শম্ভুগ‌ঞ্জে প্রায় শতা‌ধিক দোকানে ধর্মঘট শেরপুরের শ্রীবরদীতে ১’শ পিস ইয়াবাসহ যুবক গ্রেফতার সাংসদ কন্যা ডরিন এর নেতৃত্বে রোজা রেখেও দৃষ্টি প্রতিবন্ধী এক কৃষকের ধান কেটে দিয়েছে ছাত্রলীগ নেতৃবৃন্দ করোনা সঙ্কটে আবারো অসহায় মানুষের পাশে সাংসদ কন্যা ডরিন সাভারে দুই নারী ধর্ষণের শিকার, আটক ২ ভারত বাংলাদেশ সীমান্তে তিস্তায় ডুবে একজনের মৃত্যু

স্মরণে একরাম চৌধুরীর চাঁদপুর দর্পণ পরিবারের শোক পালন

হাছিনুর আকরাম, চাঁদপুর প্রতিনিধি

একরাম চৌধুরী নেই কিন্তু তার প্রাণের স্পন্দন ‘চাঁদপুর দর্পন’ পত্রিকা অফিসে সকল সদস্যের মিলনমেলা ঘটলো। নাজরিপাড়া, সরকারি কলেজের মসজিদ সংলগগ্ন চাঁদপুর দর্পণ পত্রিকা অফিসে।

কখনো চোখের পানি, কখনো হৃদয়ভাঙ্গা আর্তনাদ, কখনো হাসি আর কখনো পিনপতন নিরবতায় পালিত হল স্মরণের শোক। যেখানে কথা বলেছে হৃদয়। যেখানে কৃত্রিমতা ছিলো অনুপস্থিত, যেখানে ছিলো প্রাণের উপস্থিতি। প্রকৃতির কি সুন্দর নির্মমতার মিলন, জাতীয় শোক দিবসের দিনেই হল অনুষ্ঠান। মহতী এই অনুষ্ঠানে একরাম চৌধুরীর স্মরণসভার বর্ণনা অনুপস্থিতদের লেখনী দিয়ে বোঝানো সম্ভব নয়।

যারা একরাম চৌধুরীকে কাছ থেকে দেখেছেন তারা তাদের বক্তব্যে স্মৃতি আওড়ানোর সময়ে কখনো হয়েছেন বাকরুদ্ধ। কখনো ভেসেছেন চোখের জলে। কেউবা লুকিয়েছেন চোখের জল। কেউবা বক্তব্যে কথা বলতে বলতে দাঁড়িয়ে থেকেছেন নিশ্চল হয়ে, বের হয়নি কণ্ঠ থেকে শব্দ।

খানিকটা সময় নিয়ে আবার শুরু করেছেন। কেউ তাঁর থেকে বয়সে বড় হয়েও অকৃত্রিম শ্রদ্ধাঞ্জলী দিয়েছেন একরাম চৌধুরীর পায়ে।

চাঁদপুর দর্পণ পত্রিকার প্রতিষ্ঠা থেকে জড়িত চাঁদপুর সরকারী কলেজের অধ্যক্ষ জালাল চৌধুরির সভাপতিত্বে চাঁদপুর দর্পণ পত্রিকার বার্তা সম্পাদক শ্যামলচন্দ্রের সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চাঁদপুর পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মুনির চৌধুরী, প্রধান সম্পাদক শরিফ চৌধুরী, সহকারি সম্পাদক শফিকুল ইসলাম স্বপন ও আব্দুল্লা আল মামুন, যুগ্ম সম্পাদক লক্ষ্মণ চন্দ্র, মফস্বল সম্পাদক একে আজাদ, চাঁদপুর দর্পণ পত্রিকার উপদেষ্টাগণ এবং চাঁদপুর দর্পণ পত্রিকার সকল সাংবাদিক ও স্টাফ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেইসবুক পেইজ

Spoken English কোর্স