শুক্রবার, ০৭ মে ২০২১, ১২:৫৫ অপরাহ্ন
শিরোনাম :
রপ্তানি আয়ের অন্যতম উৎস হবে আম: কৃষিমন্ত্রী খাবার না থাকলে আমাকে জানান, আমি বাড়ি বাড়ি খাবার পৌছে দিব: এমপি আনার অমুক্তিযোদ্ধাকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফনের অভিযোগ স্থানীয় বীর মুক্তিযোদ্ধাদের কমলগঞ্জে হিন্দু ছাত্র পরিষদের দ্বিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত ময়মন‌সিং‌হের শম্ভুগ‌ঞ্জে প্রায় শতা‌ধিক দোকানে ধর্মঘট শেরপুরের শ্রীবরদীতে ১’শ পিস ইয়াবাসহ যুবক গ্রেফতার সাংসদ কন্যা ডরিন এর নেতৃত্বে রোজা রেখেও দৃষ্টি প্রতিবন্ধী এক কৃষকের ধান কেটে দিয়েছে ছাত্রলীগ নেতৃবৃন্দ করোনা সঙ্কটে আবারো অসহায় মানুষের পাশে সাংসদ কন্যা ডরিন সাভারে দুই নারী ধর্ষণের শিকার, আটক ২ ভারত বাংলাদেশ সীমান্তে তিস্তায় ডুবে একজনের মৃত্যু

হাজীগঞ্জে সৎকার কমিটি গঠন

হাছিনুর আকরাম, চাঁদপুর প্রতিনিধি

হাছিনুর আকরামঃ আজ চাঁদপুর জেলার হাজীগঞ্জ উপজেলায় নির্বাহী কর্মকর্তা ও পৌর মেয়রের উদ্যোগে
করোনা ভাইরাস চলাকালীন সময়ে উপজেলা ব্যাপী সৎকার কমিটি গঠন করা হয়েছে।

বিশ্ব মহামারি করোনা ভাইরাসে মৃত ব্যাক্তির সৎকারের জন্য হাজীগঞ্জ পৌর মহা শ্মশানে করোনা ভাইরাস চলাকালীন সময়ে উপজেলা ব্যাপী কমিটি করা হয়। হাজীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও পৌর মেয়রের যৌথ প্রচেষ্টায় হাজীগঞ্জ পৌর মহাশ্মাশানে আজ বিকেল পাঁচটায় তিন দল বিশিষ্ট কমিটি গঠন করা হয়।

উক্ত কমিটি সার্বিক ভাবে পরিচালনার জন্য দুই সদস্য সমন্বয়ক করে করোনা ভাইরাস চলাকালীন সময়ের জন্য কমিটি করা হয়। সমন্বয়ক কমিটির প্রধান সমন্বয়ক হলেন হাজীগঞ্জ পৌরসভার ৫নং ওয়ার্ড এর কাউন্সিলর রিটন কুমার সাহা লিটন ও অন্যজন সমন্বয়ক হাজীগঞ্জ পৌর মহাশ্মশানের সভাপতি অপন কুমার সাহা। এছাড়া সৎকারে দায়িত্বে যারা থাকবেন।

প্রথম দলে সুনীল দাস, বাবুল সাহা, মন্ঠু সাহা, সন্তোষ সাহা, দীপক সাহা, স্বপন সাহা, সন্তোষ শীল। দ্বিতীয় দলে সঞ্জু সাহা, অপু সাহা, সুভাষ দাস, দুল সাহা, রাম চন্দ্র রায়, দীপক সাহা (বলাখাল)। তৃতীয় দলে শ্রীবাস সাহা, শ্যামল সাহা, গৌতম সাহা, ইন্দ্রজীৎ দাস, নিরু কুড়ি এবং রাম চন্দ্র রায়।

উল্লেখ্য, কমিটি গঠনের পূর্বে হাজীগঞ্জ পৌরসভায় মেয়র এর সাথে হাজীগঞ্জ পৌর মহাশ্মশানের পাঁচ সদস্য বিশিষ্ট কমিটি আলোচনা করা হয়। এসময় মেয়র আ স ম মাহাবুব উল আলম লিপন বিভিন্ন দিক নির্দেশনার মূলক বক্তব্য দেয়। এই প্রথম সক্রিয় একটি পূর্ণাঙ্গ কমিটি করোনা ভাইরাস চলাকালীন সময়ে সৎকারে নিয়জিত থাকবে বলে প্রতিনিধিগণ মেয়র কে আশ্বস্থ করেন। প্রতিনিধি দল হাজীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা বৈশাখী বড়ুয়ার সঙ্গে সৎকারের বিষয়ে নির্বাহী কার্যালয়ে আরেকটি সভায় আলোচনা করে।

এই সময়ে নির্বাহী কর্মর্কতা বৈশাখী বড়ুয়া বলেন, হাজীগঞ্জ প্রশাসনের পক্ষ থেকে সহযোগিতা করা হবে। এখানে সৎকারে নিয়জিত সকল সদস্যদের পিপিই ও অন্যান সামগ্রী দিয়ে এবং তাদের সুরক্ষার পূর্ণাঙ্গ ব্যবস্থা সরকারি ভাবে করা হবে। আলোচনা সভায় সর্ব সম্মতিক্রমে এই সিদ্ধান্তে উপনীত হয় যে, সকাল আটটা থেকে রাত নটা পর্যন্ত সকল মৃতদেহ গ্রহণ ও সৎকার করা হবে। উক্ত সৎকার কমিটিতে সদস্য হতে চাইলে তাকেও স্বাগত জানানো হবে।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেইসবুক পেইজ

Spoken English কোর্স