বৃহস্পতিবার, ২৯ জুলাই ২০২১, ০৯:১৪ পূর্বাহ্ন

হাজীগঞ্জ পৌরসভার ৬ ০কোটি টাকার বাজেট ঘোষনা

মো. মজিবুর রহমান, স্টাফ রিপোর্টার

হাজীগঞ্জ পৌরসভায় ৬ ০কোটি টাকার বাজেট ঘোষনা। চাঁদপুর জেলার হাজীগঞ্জ পৌরসভার ২০২০-২০২১ অর্থবছরের ৬০ কোটি ০৪ হাজার ৭৫০ টাকার বাজেট ঘোষনা করা হয়েছে।

সোমবার বিকালে পৌর প্রাঙ্গনে বাজেটোত্তর সাংবাদিক সম্মেলনে আনুষ্ঠানিকভাবে এ বাজেট ঘোষণা করেন পৌর মেয়র আ.স.ম মাহবুবুল আলম লিপন। বাজেটে আগামী ২০২০-২০২১ অর্থবছরের রাজস্ব তহবিল ধরা হয়েছে ২৩কোটি ০২লক্ষ ৩১হাজার ২৫০টাকা। তন্মধ্যে নিজস্ব রাজস্ব আয়ের পরিমান ১৯কোটি ২৩লক্ষ ৫৬হাজার ২৫০টাকা। পানির রাজস্ব আয়ের পরিমান ০৩কোটি ৭৮লক্ষ ৭৫হাজার টাকা। স

র্বমোট রাজস্ব আয়ের পরিমান ২৩কোটি ০২লক্ষ ৩১হাজার ২৫০টাকা। নিজস্ব রাজস্ব ব্যয়ের পরিমান ১৮কোটি ৪০লক্ষ টাকা এবং পানি রাজস্ব ব্যায় ধরা হয়েছে ০ ৩কোটি ৫৪লক্ষ টাকা। সর্বমোট রাজস্ব ব্যয়ের পরিমান ২১কোটি ৯৪লক্ষ টাকা এবং রাজস্ব উদ্বৃত্ত থাকবে এক কোটি ০৮লক্ষ ৩১হাজার ২৫০টাকা।

উন্নয়ন তহবিল ধরা হয়েছে ৩৬ কোটি ৯৭লক্ষ ৭৩হাজার ৫০০টাকা। তন্মধ্য উন্নয়ন ব্যায় ধরা হয়েছে ৩৪কোটি ৯৫লক্ষ ৩০হাজার টাকা এবং উন্নয়ন উদ্বৃত্ত থাকবে ০২কোটি ০২লক্ষ ৪৩হাজার ৫০০টাকা।
এসব খাত ছাড়াও হাজীগঞ্জ পৌরসভার ২০২০-২০২১অর্থবছরের বাজেটে আরো যে সমস্ত বিষয়ে গুরুত্ব সহকারে অন্তভর্’ক্ত করা হয়েছে তাহলো-শহরের সেীন্দর্য বৃদ্বি ও জনগনের উপকারার্থে নানাবিধ উন্নয়ন প্রকল্প গ্রহন। নতুন সড়ক বাতি লাইন স্হাপন ও সম্প্রসারন। মসজিদ ও মন্দির উন্নয়ন। বেকার যুবক-যুবতীদের দক্ষ করতে বৃত্তি মূলক প্রশিক্ষন ও আইসিটি বিষয়ক প্রশিক্ষনে সহায়তা। পানির লাইন সম্প্রসারন। বন্যা, ঘুর্ণিঝড় ও অগ্নিকান্ড ইত্যাদি ক্ষেএে আপদকালীন সাহায্য প্রদান ইত্যাদি। করোনা কিংবা এ জাতীয় মহামারি ও আকস্মিক যে কোন দূর্যোগ মোকাবেলার জন্য বরাদ্ব।

পৌর সচিব নূরে আজমের উপস্থাপনায় বক্তব্য রাখেন, হাজীগঞ্জ বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি আশফাকুল আলম চৌধুরী, সাধারণ সম্পাদক হায়দার পারভেজ সুজন, প্যানেল মেয়র রায়হানুর রহমান জনিসহ, সাংবাদিক, রাজনৈতিক নেতৃবৃন্দ ও পৌর কাউন্সিলর উপস্থিত ছিলেন।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেইসবুক পেইজ

Spoken English কোর্স

Shares