রবিবার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ০৭:২১ পূর্বাহ্ন

হাতিয়ায় পুর্নিমার জোয়ারে প্লাবিত হয়েছে ১০টি গ্রাম
জিল্লুর রহমান রাসেল, হাতিয়া নোয়াখালী / ৪০০ ভিউ
সর্বশেষ আপডেট : রবিবার, ১৯ সেপ্টেম্বর ২০২১

নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ায় পুর্নিমার জোয়ারের কারণে কয়েকটি ইউনিয়নের ১০টি গ্রাম প্লাবিত হয়েছে। শনিবার দুপরের জোয়ারের পানি বাড়তে থাকায় এসব এলাকা প্লাবিত হয়। এতে উপজেলার সূখচর, নলচিরা ও চরঈশ্বর ইউনিয়নের ১০টি গ্রামসহ নিম্নাঞ্চল গুলি প্লাবিত হয়।

জানাযায়, ঘূর্নিঝড় আম্পানের প্রভাবে ভেঙ্গে যাওয়া বেড়ীবাঁধ মেরামত না করায় এসব এলাকা অস্বাভাবিক জোয়ারের পানিতে সহজে প্লাবিত হয়। এতে সূখচর ইউনিয়নের চরআমান উল্যা, বৌবাজার, চেয়ারম্যান বাজার। নলচিরা ইউনিয়নের তুপানিয়া, নলচিরা ঘাট এলাকা। চরঈশ্বর ইউনিয়নের তালুদার গ্রাম মাইজচা মার্কেট এলাকা প্লাবিত হয়। এসব এলাকার প্রায় ১০ সহশ্রাধীক মানুষ পানি বন্ধি হয়ে পড়ে।

দুপরের পর থেকে শুর হওয়া জোয়ারের পানিতে অনেকের বসতবাড়ী ডুবে যায়। নলচিরা ঘাটের প্রায় ২০টি দোকান ঘর স্রোতের টানে পানিতে ভেসে যায়। জোয়ারের পানিতে অনেকের বাড়ীর পুকুরের মাছ চলে যায়।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: রেজাউল করিম জানান, বেঁড়ীবাদ মেরামতের জন্য পানি উন্নয়ন বোর্ডের সাথে একাধিকবার যোগাযোগ করে কোন ফল পাওয়া যায়নি। তাই ইউনিয়ন পরিষদের মাধ্যমে মেরামতে ব্যবস্থা করা হবে।

 

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
Shares