সোমবার, ২৬ জুলাই ২০২১, ১০:৩৭ অপরাহ্ন

৭ লক্ষাধিক নগদ অর্থ, ৩০ মেট্রিক টন চাল দিয়েছেন ওদুদ বিশ্বাস

মোঃজিলহাজ বাবু, চাঁপাইনবাবগঞ্জ

প্রাণঘাতী করোনা ভাইরাস পরিস্থিতিতে চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকা ও সদর উপজেলার বিভিন্ন ইউনিয়নে গত ০২ মে পর্যন্ত ব্যক্তিগত উদ্যোগে অসহায়, কর্মহীন পরিবারের মাঝে ৭ লক্ষাধিক নগদ অর্থ সহায়তা ও ৩০.৫ মেট্রিক টন চাল ত্রাণ দিয়েছেন সদর আসনের সাবেক এমপি ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আব্দুল ওদুদ।

শনিবার সকালে জেলা শহরের ওয়ালটন মোড়স্থ জেলা আওয়ামীলীগের কার্যালয়ে খাদ্যশস্য ও নগদ অর্থ প্রদান বিষয়ে সাংবাদিক সম্মেলনে এ তথ্য জানান, সাবেক এমপি আব্দুল ওদুদ। এসময় তিনি বলেন, করোনা ভাইরাস পরিস্থিতিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় ব্যক্তিগত উদ্যোগে ৩১ মার্চ থেকে ০২ মে পর্যন্ত এসব সহায়তা দেয়া হয়েছে। এছাড়াও আমার অনুরোধে পৌর আওয়ামীলীগের সহ-সভাপতি ও চাঁপাইনবাবগঞ্জ চেম্বারের সভাপতি এরফান আলী, আ.লীগ নেতা ও গ্রামীণ ট্র্যাভেলস্ এর চেয়ারম্যান মুখলেসুর রহমানসহ আওয়ামীলীগের বিভিন্ন স্তরের নেতৃবৃন্দও ব্যক্তিগত অর্থায়নে ত্রাণ বিতরণ করেছেন।

দুর্যোগের সময় বিএনপির যুগ্ন মহাসচিব ও বর্তমান সংসদ সদস্য হারুনুর রশীদের কার্যক্রম নিয়ে সমালোচনা করে সাংবাদিক সম্মেলনে সাবেক এমপি আব্দুল ওদুদ বলেন, বিএনপি জামায়াতের নেতাকর্মীরা বলে বেড়াচ্ছে, দেশের এই পরিস্থিতিতে আওয়ামীলীগ নেতাকর্মীরা নাকি মাঠে নেয়। অথচ নিরলসভাবে কাজ করে যাচ্ছে বিভিন্ন স্তরের নেতাকর্মীরা। উল্টো তারাই মাঠে নেয়। চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য হারুনুর রশীদ নিজেই করোনার ভয়ে ঢাকায় অবস্থান করছেন।

এমনকি ১৯৯৮ সালের ভয়াল বন্যাতেও ঠিক এখনকার মতোই বিদেশে অবস্থান নিয়েছিলেন এমপি হারুন। নিজেরা দেশের এই পরিস্থিতিতে কিছুই করছেন না, উল্টো শুধুমাত্র সমালোচনা নিয়েই তারা এখন ব্যস্ত। ত্রাণ বিতরণে সহায়তা করা সকল আ.লীগ নেতাকর্মীদের ধন্যবাদ জানিয়ে জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আব্দুল ওদুদ বলেন, পুরো রমজান মাসসহ আগামীতেও ব্যক্তিগত অর্থায়নে কর্মহীনদের মাঝে ত্রাণ বিতরণ অব্যাহত থাকবে।

সাংবাদিক সম্মেলনের আগে জেলা আওয়ামীলীগের কার্যালয়ের সামনে ৪ শতাধিক অসহায়, দরিদ্র, খেটে-খাওয়া পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করেন তিনি। সাংবাদিক সম্মেলনে উপস্থিত ছিলেন, দৈনিক চাঁপাই দৃষ্টি’র সম্পাদক এমরান ফারুক মাসুম, চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম, সদর উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান ও আ.লীগ নেতা মাওলানা সোহরাব আলী, সদর উপজেলা আ.লীগের সাংগঠনিক সম্পাদক রফিকুল ইসলাম, যুগ্ন সম্পাদক মনিরুল ইসলামসহ জেলায় কর্মরত ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেইসবুক পেইজ

Spoken English কোর্স

Shares