শুক্রবার, ১৬ এপ্রিল ২০২১, ১২:০৭ পূর্বাহ্ন

৮ ইবি শিক্ষার্থীর স্বর্ণপদক জয়

আব্দুল হাদী, ইসলামী বিশ্ববিদ্যালয়

বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) উদ্যোগে ‘প্রধানমন্ত্রী স্বর্ণপদক ২০১৮’ পেলেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ৮ মেধাবী শিক্ষার্থী৷ বুধবার প্রধানমন্ত্রীর কার্যালয়ে অনুষ্ঠানে প্রধান অতিথি প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা এ পদক প্রদান করেছেন।

প্রধানমন্ত্রী স্বর্ণপদক পাওয়া ইবি শিক্ষার্থীরা হলেন- ধর্মতত্ত্ব অনুষদ থেকে দাওয়াহ অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগের শিক্ষার্থী জাকারিয়া, কলা অনুষদ থেকে আরবি ভাষা ও সাহিত্য বিভাগের শিক্ষার্থী মো. জাহিদুল ইসলাম, আইন অনুষদ থেকে আইন বিভাগের শিক্ষার্থী লাবণী খাতুন, সামাজিক বিজ্ঞান অনুষদ থেকে অর্থনীতি বিভাগের শিক্ষার্থী মো. আলমগীর হোসেন, ব্যবসায় প্রশাসন অনুষদ থেকে ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের শিক্ষার্থী মো. শাহাবুল আলম, বিজ্ঞান অনুষদ থেকে পরিসংখ্যান বিভাগের শাহরিয়ার মোর্শেদ, প্রকৌশল ও প্রযুক্তি অনুষদ থেকে ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী এ এস এম ইমরান হোসেন ভূঁইয়া এবং জীববিজ্ঞান অনুষদ থেকে ফলিত পুষ্টি ও খাদ্যপ্রযুক্তি বিভাগের শিক্ষার্থী মোসা. নাজনিন আক্তার।

জানা যায়, ইবি উপাচার্য প্রফেসর ড. হারুন অর রাশীদ আসকারী স্বর্ণপদক জয়ী এই ৮ শিক্ষার্থীকে অভিনন্দন জানান । তিনি তাঁর ব্যক্তিগত ফেইসবুক প্রোফাইলে স্বর্ণপদক জয়ীদের সাথে ছবি পোস্ট করেন এবং প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

বিশ্ববিদ্যালয়ের স্নাতক (সম্মান) শ্রেণির পরীক্ষার চূড়ান্ত ফলাফলে সর্বোচ্চ জিপিএ অর্জন করায় এই ৮ শিক্ষার্থী ‘প্রধানমন্ত্রী স্বর্ণপদক-২০১৮’ এর জন্য মনোনীত হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছ থেকে ইসলামী বিশ্ববিদ্যালয়ের আট মেধাবী শিক্ষার্থী স্বর্ণপদক গ্রহণ করেন।

উল্লেখ্য, বিশ্ববিদ্যালয়ের অনুষদগুলোতে সেরা সাফল্য অর্জনকারী কৃতী শিক্ষার্থীদের ২০০৫ সাল থেকে এ পদক দিয়ে আসছে ইউজিসি। এ বছর দেশের ৩৬ টি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদে সর্বোচ্চ নম্বর/সিজিপিএ অর্জনকারী ১৭২ জন শিক্ষার্থী (৮৮ জন ছাত্রী ও ৮৪ জন ছাত্র) ‘প্রধানমন্ত্রী স্বর্ণপদক’ পেয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেইসবুক পেইজ

Spoken English কোর্স