মঙ্গলবার, ২৬ জানুয়ারী ২০২১, ১১:২৩ পূর্বাহ্ন

৯৯৯ সেবায় বগুড়া পুলিশে সংযোগ হলো ৩ টি পিকঅাপ ভ্যান

নাজমুল হাসান, বগুড়া প্রতিনিধি

জাতীয় জরুরী সেবা ৯৯৯ এর জন্য ৩ টি গাড়ি পেলো বগুড়া জেলা পুলিশ। মঙ্গলবার (২৪ নভেম্বর) দুপুর ১ টার দিকে জেলা পুলিশ সুপার কার্যালয়ে গাড়ীগুলো হস্তান্তর করেন রাজশাহী রেঞ্জের ডিআইজি আব্দুল বাতেন।

জরুরি হেল্পলাইন নম্বরটি ২০১৭ সালের ১২ই ডিসেম্বর আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হয়। এখান থেকে শুধু পুলিশ নয়, জরুরি প্রয়োজনে ফায়ার সার্ভিস ও অ্যাম্বুলেন্স সেবাও পাওয়া যায়। দিনরাত ২৪ ঘণ্টা এই সেবা চালু থাকে। বাংলাদেশের যে কোনো প্রান্ত থেকে ৯৯৯ নম্বরে ফোন করা হলে প্রশিক্ষিত এজেন্টরা জরুরি ফায়ার সার্ভিস বা পুলিশ কিংবা এ্যাম্বুলেন্স সেবা প্রদানকারীর সাথে যোগাযোগ করিয়ে দেন।

বগুড়া জেলা পুলিশের পক্ষ থেকে জানানো হয়, জেলা পুলিশের সীমিত যানবাহন কারণে বিভিন্ন সময় জরুরি সেবা দিতে বেগ পেতে হয়। একারণে জেলা পুলিশ নিজস্ব উদ্যােগে তিনটি গাড়ি সংগ্রহ করে ‘৯৯৯’ জরুরি সেবায় সংযুক্ত করেছে। এই গাড়িগুলো জেলার বিভিন্ন এলাকায় ট্রিপল নাইন থেকে আসা কলগুলোকে সেবা প্রদান করবে। ট্রিপল নাইনের জন্য আলাদা গাড়ি বগুড়া জেলাতেই প্রথম চালু করা হলো। জনবান্ধব পুলিশিং নিশ্চিত করার জন্য সম্মানিত আইজিপি স্যারের নির্দেশনার আলোকে এই পদক্ষেপ নেয়া হয়েছে।

রাজশাহী রেঞ্জের ডিআইজি আব্দুল বাতেন বলেন, ২০১৭ সালে ট্রিপল নাইন পরিসেবা চালুর পর থেকে বিনা খরচে দেশের সব মানুষ এই সুবিধা পাচ্ছে। বগুড়া জেলা পুলিশকে ৯৯৯ সেবায় যে ৩ টি গাড়ি দেওয়া হলো তার ফলে এই সেবার পরিধি ও মান আরও বৃদ্ধি পাবে। যা সারাদেশের জন্য রোল মডেল হতে পারে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেইসবুক পেইজ